October 26, 2024, 6:18 pm

সংবাদ শিরোনাম :
শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি  

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন চনপাড়া এলাকার চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট বজলুর রহমান@ বজলু (৫

নিজস্ব প্রতিবেদকঃ র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সাথে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, জনমানুষের নিরাপত্তা বিধান ও সুরক্ষা নিশ্চিতকরণে প্রশংসীয় ভূমিকা পালন করে আসছে। দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষায় জনগণের আস্থা ও নির্ভরতার প্রতীক হিসেবে এ বাহিনী ইতোমধ্যে জনমনে সুদৃঢ় অবস্থান তৈরিতে সক্ষম হয়েছে। অন্যান্য অভিযানের পাশিপাশি র‌্যাব মাদকের বিরুদ্ধেও প্রতিষ্ঠালগ্ন থেকেই জোড়ালো অভিযান পরিচালনা করে আসছে। গত ০৩ মে ২০১৮ তারিখে র‌্যাবের প্রতিষ্ঠা বার্ষিকীতে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মাদকের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনার নির্দেশ দেন। শুরু হয় র‌্যাবের “চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” অভিযাত্রার।

এরই ধারাবাহিকতায় গত ১৮ নভেম্বর ২০২২ তারিখ র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন চনপাড়া পুনর্বাসন কেন্দ্র (চনপাড়া বস্তি) এলাকায় চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী বজলুর রহমান@ বজলু (৫২) অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গত ১৮ নভেম্বর ২০২২ তারিখ আনুমানিক ১৬০০ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে শীর্ষ সন্ত্রাসী ও চনপাড়া বস্তি এলাকার মাদক ব্যবসার মূলহোতা বজলুর রহমান@ বজলু (৫২), পিতা- মৃত নাদের বক্স, থানা-রূপগঞ্জ, জেলা-নারায়নগঞ্জ’কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীর নিকট হতে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন, ০৫ রাউন্ড গুলি, ২২০ গ্রাম হেরোইন, ০১ টি মোবাইল, ভারতীয় ২৫,০০০/- জাল রুপি, বাংলাদেশী ৭৫,০০০/- জাল টাকা এবং মাদক বিক্রির নগদ ২১,৫০০/-টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত বজলুর রহমান@ বজলু (৫২) একজন চিহ্নিত অস্ত্রধারী, দূর্ধর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। সে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন চনপাড়া বস্তি এলাকার মাদক ব্যবসার অন্যতম মূলহোতা ও নিয়ন্ত্রক। সে দীর্ঘ দিন যাবত মাদক কারবারের সাথে জড়িত। এছাড়া নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলাতে তার বেশ কয়েকজন সহযোগী হিসেবে কাজ করে থাকে। এছাড়াও গ্রেফতারকৃত আসামী মোঃ বজলুর রহমান@ বজলু (৫২) এর বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপসহ বিভিন্ন অপরাধে এখন পর্যন্ত ২৩ টি মামলার রেকর্ড পাওয়া গিয়েছে। সে চনপাড়া বস্তি এলাকাসহ আশেপাশের এলাকার মাদক ব্যবসায়ীদের কাছ হতে মাসিক ভিত্তিতে টাকা তুলতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। চনপাড়া পুনর্বাসন কেন্দ্রটি প্রকৃতপক্ষে চনপাড়া বস্তি নামে অধিক পরিচিত, যেখানে প্রায় লক্ষাধিক মানুষের বসবাস। অপেক্ষাকৃত নি¤œ আয়ের মানুষ এই বস্তিতে বসবাস করে যার অধিকাংশই দিন মজুর। বিশাল ও অত্যন্ত ঘিঞ্জি এবং ঘনবসতিপূর্ণ এই চনপাড়া বস্তিটি ০৯ টি এলাকায় বিভক্ত। এই এলাকার শীর্ষ ৫/৬ টি মাদক কারবারীর প্রধান সমন্বয়ক ও গডফাদার ছিলেন বজলুর রহমান@ বজলু (৫২)। বস্তি এলাকার মাদকের প্রায় ২০০ টি স্পট হতে কয়েকটি সিন্ডিকেটের মাধ্যমে বজলু এই ব্যবসা পরিচালনা করে আসছিল বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, বজলুর রহমান@ বজলু (৫২) কায়েতপাড়া ইউপির ০৯ নং ওয়ার্ডের মেম্বার। সে স্থানীয় উঠতি বয়সের ছেলেদের কাছে বজলু ভাই নামে পরিচিত। বিভিন্ন সোর্স তার ছত্রছায়ায় এলাকার ছেলেদেরকে টাকা প্রদান করে বিভিন্ন প্রকার অপকর্ম যেমন- হত্যা, মাদক বেচাকেনা, চাঁদাবাজি, ভয়ভীতি, কিশোর গ্যাং, ধর্ষণ, যৌন হয়রানি এবং পতিতালয় পরিচালনা করে। কেউ চাঁদা না দিলে তার কপালে নেমে আসত নির্যাতনের ভয়াবহতা। এসব আধিপত্য বিস্তার নিয়ে গত এক-দেড় বছরে নিহত হয়েছেন ছয়জন। উল্লেখ্য গত ২৭ সেপ্টেম্বর ২০২২ তারিখে অপরাধী গ্রেফতারে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা (র‌্যাব) চনপাড়া এলাকায় অভিযান চালালে বজলুর রহমান@ বজলুর নির্দেশে অপরাধীরা আইন শৃঙ্খলা বাহিনীর উপর আক্রমণ করে অপরাধী ছিনিয়ে নেওয়ারও অপচেষ্টা চালায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত বজলুর রহমান@ বজলু (৫২) বর্ণিত অপরাধের সাথে জড়িত আছে মর্মে স্বীকার করে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন